মেঘ কন্যা
- আব্দুল মান্নান মল্লিক ২৭-০৪-২০২৪

মেঘ কন্যা

আব্দুল মান্নান মল্লিক

কোথায় আছে মেঘকন্যা
কোথায় তার দেশ।
কেমন করে বৃষ্টি ঝরায়
উড়িয়ে কালো কেশ।।
ওই যে আসে মেঘ কন্যা
বর্ষা আষাঢ় মাসে।
পুষ্পকলি যায় যে ভিজে
পাপড়ি পড়ে খসে।।
প্রজাপতির রঙ ধুয়ে যায়
তারই নয়নজলে।
ভরিয়ে দিলে সবুজ গাছে
রঙিন সাদা ফুলে।।
মাধবীলতা যায় যে ঝুলে
বৃষ্টি ঝরা ভারে।
মেঘ কন্যা লুকিয়ে আছে
মেঘের আড়ে আড়ে।।
খসে যাওয়া গুল পাপড়ি
যায় যে জলে ভেসে।
পদ্ম ফোটা দিঘীর জলে
পদ্ম কুসুম হাসে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।